ঢাকা, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার
মেনু |||

কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে বড় মনিরকে সভাপতির পদ থেকে অপসারণ

ঢাকা: একজন কলেজ শিক্ষার্থীর সঙ্গে অসদাচারণ ও ধষর্ণের অভিযোগে টাঙ্গাইলের লোকমান ফকির মহিলা কলেজের সভাপতি মো. গোলাম কিবরিয়া ওরফে বড় মনিরকে তার পদ থেকে অপসারণ করা হয়েছে।

সোমবার (০১ এপ্রিল) জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরিচালক (জনসংযোগ দপ্তর) মো. আতাউর রহমান এতথ্য জানিয়েছেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, নৈতিক স্খলন, একজন কলেজ শিক্ষার্থীর সঙ্গে অসদাচারণ ও ধর্ষণের অভিযোগ উত্থাপিত হওয়ায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত টাঙ্গাইলের লোকমান ফকির মহিলা কলেজের সভাপতি মো. গোলাম কিবরিয়াকে তার পদ থেকে অপসারণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সভাপতি পদে তার মনোনয়ন বাতিল করে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসারকে সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে।

সোমবার (১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক স্বাক্ষরিত চিঠিতে এই আদেশ দেয়া হয়। চিঠিতে বলা হয়েছে, এডহক কমিটির মেয়াদ হবে আগামী ১০ সেপ্টেম্বর তারিখ পর্যন্ত। এ সময়ের মধ্যে নিয়মিত গভর্নিং বডি গঠনের কার্যক্রম অবশ্যই সম্পন্ন করতে হবে।

সম্প্রতি টাঙ্গাইলের আওয়ামী লীগ নেতা গোলাম কিবরিয়া ওরফে বড় মনিরের বিরুদ্ধে ঢাকায় এক কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠে। গত ২৯ মার্চ রাতে জরুরি সেবার ‘৯৯৯’ নম্বর থেকে কল পেয়ে পুলিশ রাজধানীর তুরাগ থানার এলাকার প্রিয়াংকা সিটি আবাসিক এলাকায় বড় মনিরের ফ্ল্যাট থেকে ওই কলেজছাত্রীকে উদ্ধার করে। তাকে অস্ত্রের মুখে ওই বাড়িতে নিয়ে ধর্ষণ করা হয় বলে অভিযোগ।


ঢাকাওয়াচ/টিআর

সম্পাদকঃ মোঃ শাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬